ঘামাচি মারার সাবান এবং মিল্লাত ঘামাচি পাউডার দাম সম্পর্কিত তথ্য জানুন

প্রিয় পাঠক আপনি হয়তো ঘামাচি নিয়ে অনেক সমস্যায় ভুগছেন। আমাদের আজকের পোস্টটি ঘামাচি মারার সাবান এবং ঘামাচি হলে যেভাবে খুব সহজেই ভালো করবেন সে সম্পর্কে। এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনি ঘামাচি মারার সাবান সম্পর্কে জানতে পারবেন এবং আরো জানতে পারবেন মিল্লাত ঘামাচি পাউডার এর দাম সম্পর্কিত বিভিন্ন ধরনের তথ্য।
ঘামাচি মারার সাবান এবং মিল্লাত ঘামাচি পাউডার দাম
তাই ঘামাচি পাউডার কোনটা ভালো হবে সম্পর্কে জানতে হলে এবং ঘামাচি মারার সাবান সম্পর্কিত আরও তথ্য জানতে পোস্ট টি না টেনে পড়তে থাকুন

ঘামাচি মারার সাবান

বর্তমানে ঘামাচি নিত্যদিনের একটি স্বাভাবিক সমস্যা। শরীর থেকে ঘামাচি খুব সহজে অপসারণ করার জন্য বা ঘামাচি থেকে মুক্তি পেতে বর্তমান বাজারে অনেক ধরনের ঘামাচি পাউডার কিংবা অনেক প্রসাধনী উপাদান রয়েছে সেগুলো ব্যবহার করার মাধ্যমে ঘামাচি খুব সহজে ভালো হয়ে যায়। এরই মধ্যে অন্যতম উপাদান হলো ঘামাচি মারার সাবান। 

অন্যান্য বিভিন্ন ধরনের ঘামাচি মারার পাউডারের পাশাপাশি ঘামাচি মারার সাবান রয়েছে যেটি ব্যবহার করার মাধ্যমে ঘামাচি খুব সহজে ভালো হয়ে যাবে। তবে ঘামাচি মারার সাবানের থেকে ঘামাচি মারা পাউডার মূলত খুব দ্রুত এবং ভালো মতো ঘামাচি ভালো করে।

মিল্লাত ঘামাচি পাউডার দাম

বর্তমান বাজারে বিভিন্ন ধরনের ঘামাচি পাউডার পাওয়া যাচ্ছে এর মধ্যে অন্যতম ঘামাচি পাউডার হলো মিল্লাত নামক এই ঘামাচি পাউডার। এই মিল্লাত ঘামাচি পাউডারটির মান কম দামি হিসেবে অনেক ভালো। এই ঘামাচি পাউডারটির মান অনেক ভালো হওয়ায় অনেকেই নিজেদের ঘামাচি থেকে মুক্ত রাখতে এই পাউডারটি ব্যবহার করেন। 

এই ঘামাচি পাউডারটির ওজন দেড়শ গ্রাম। বর্তমান বাজার দর হিসেবে এই মিল্লাত ঘামাচি পাউডারটির দাম মাত্র ৬৫ টাকা। আবার কোন কোন জায়গায় এটি দেড়শ গ্রাম টিন কন্টেইনার এর দাম ৮০ টাকা এবং ২০০ গ্রাম এর দাম মাত্র ১০০ টাকা । আপনি খুব সহজেই আশেপাশের কোন প্রসাধনির শপে এই মিল্লাত ঘামাচি পাউডার টি পেয়ে যাবেন। 
যদি আশেপাশে না পান সে ক্ষেত্রে আপনি অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট থেকে অর্ডার করতে পারেন বা বিভিন্ন ফেসবুক পেজ আছে এসব পেজ থেকে নিয়ে নিতে পারেন। দাম কম এবং মানে ভালো হয় অধিকাংশ মানুষ এই মিল্লাত ঘামাচি পাউডারটি পছন্দ করেন।

ঘামাচি পাউডার কোনটা ভালো

বর্তমানে ঘামাচি থেকে মুক্তি বাজারে অনেক ধরনের ভালো ঘামাচি পাউডার রয়েছে। এরই মধ্যে ঘামাচি মারার জন্য অন্যতম পাউডার হলো ট্যালকম পাউডার।তবে বর্তমান বাজারে মিল্লাত ঘামাচি পাউডার ও জনপ্রিয় ঘামাচি পাউডার গুলোর মধ্যে অন্যতম একটি ঘামাচির পাউডার। এছাড়াও আরো রয়েছে আইস্কুল পাউডার,তিব্বত ঘামাচি পাউডার ইত্যাদি।

বাচ্চাদের ঘামাচি পাউডার কোনটা ভালো

সাধারণত বাচ্চাদের ত্বক এবং দেহ অনেক কোমল এবং মসৃণ হয়ে থাকে। সেজন্য বাচ্চাদের কোন ধরনের জিনিস ব্যবহার এর পূর্বে সব সময় সতর্কতা অবলম্বন করা উচিত। বাচ্চাদের ক্ষেত্রে বিভিন্ন ধরনের ক্রিম কিংবা পাউডার ব্যবহার আগে। সকল ধরনের নীতিমালা মেনে তারপরে সেটি ব্যবহার করতে হবে। 

এটি পরিপ্রেক্ষিতে বাচ্চাদের ঘামাচি পাউডার ব্যবহারের ক্ষেত্রেও সবকিছু মেনে চলতে হবে। বর্তমানে বাচ্চাদের ঘামাচি পাউডার অনেক ধরনের রয়েছে। তবে অন্যান্য ঘামাচি পাউডারের তুলনায় ঘামাচি রোধক পাউডার হিসেবে টেলকম পাউডার ব্যবহার করা যেতে পারে। তবে পাউডার ব্যবহারের পূর্বে অবশ্যই সচেতন থাকতে হবে যেন বাচ্চা দের শরীর যেন ভেজা না থাকে। 
যদি ভেজা থাকে তবে ঘামাচি পাউডার ব্যবহারের পূর্বেই বাচ্চাদের শরীর পূর্ণাঙ্গ রূপে মুছে নিতে হবে এবং চেষ্টা করতে হবে। বাচ্চাদের শরীরে ঘামাচি পাউডার দিয়ে মোটা প্রলেপ না করে দেয়ার। অতিরিক্ত পাউডার ব্যবহার করলে ত্বকের রোমকূপ গুলো বন্ধ হয়ে যায় এতে করে এর ফলে বাচ্চার যেকোনো ধরনের ক্ষতি হতে পারে।

তিব্বত ঘামাচি পাউডার উপকারিতা

বর্তমান বাজারে অনেক ধরনের পাওয়া যায় এর মধ্যে তিব্বত ঘামাচি পাউডার অন্যতম একটি ঘামাছি পাউডার হিসেবে পরিচিত। এই তিব্বত ঘামাচি পাউডার টির ১০০ গ্রাম পাউডারের মূল্য ৫০ টাকা। সারা শরীরে ঘামাচি পাউডারটি ব্যবহার করার মাধ্যমে অনেকাংশেই এর থেকে মুক্তি পাওয়া সম্ভব খুব সহজেই। 

তাই নিজের শরীরের ঘামাচি গুলো খুব সহজেই দূর করতে তিব্বত ঘামাচি পাউডার এর কোন বিকল্প নেই। বাচ্চাদের ক্ষেত্রেও এই তিব্বত ঘামাচি পাউডার টি অনেক উপকারিতা বহন করে।তাই নিশ্চিন্তে ঘামাচি অপসারণের জন্য তিব্বত ঘামাচি পাউডার সবার ক্ষেত্রে ব্যবহার করা যায়।

ঘামাচি ঔষধ

বর্তমানে ঘামাচি দূর করার জন্য অনেকগুলো সমাধান রয়েছে। এরই মধ্যে অন্যতম সমাধান হলো ঘামাচি পাউডার ব্যবহার করা কিংবা ঘামাচি মারা সাবান ব্যবহার করা। এর পরেও যদি না ভালো হয় তবে অন্যতম আরেকটি সমাধান হলো ডাক্তারের পরামর্শ নেয়া কিংবা বিভিন্ন ধরনের ঘামাচি মারা ঔষধ ব্যবহার করা। 

বর্তমানে ঘামাচি মারা ওষুধ রয়েছে যে ওষুধগুলো গ্রহণ করার মাধ্যমে ঘামাচি খুব সহজেই দূর হয়ে যাবে।ঘামাচি দূর করার জন্য ঘরোয়া উপায় হিসেবে অন্যতম উপায় হলো এলোভেরা নির্যাস কিংবা হলুদের সঙ্গে ঘৃতকুমারীর রস মিশিয়ে লাগিয়ে রেখে। কিছুক্ষণ পর ধুয়ে ফেলতে হবে এর ফলে আপনি ঘামাচি থেকে এককালীন ভাবে মুক্তি না পেলেও অনেক ভালো একটি ফলাফল পাবেন। 
এছাড়াও আপনি চাইলে ঘামাচি দূর করার ওষুধ হিসেবে আলুর রস ব্যবহার করতে পারেন। প্রতিদিন অন্তত দুইবার আলু কেটে ত্বকের ঘামাচি আক্রান্ত অংশগুলোতে পাঁচ থেকে দশ মিনিট ঘষুন। প্রতিনিয়ত এই অভ্যাসটি বজায় রাখলে খুব সহজেই ঘামাচি কমার সাথে সাথে অস্বস্তি কর চুলকানিও কমে যাবে।

বাচ্চাদের ঘামাচি পাউডার নাম

বর্তমান বাজারে বাচ্চাদের ঘামাচি পাউডার হিসেবে বেবি টেলকম পাউডার ব্যবহার করা যেতে পারে। যা অত্যন্ত কার্যকরী একটি ঘামাচি পাউডার হিসেবে পরিচিত। এছাড়াও বিভিন্ন ধরনের লোশন পাওয়া যায় যেগুলো বাচ্চাদের ঘামাচি দূর করার জন্য অনেক ভালো কাজ করে। চাইলে আপনি ডাক্তারের পরামর্শ নিয়ে অয়েনমেন্ট ব্যাবহার করতে পারেন। 

মূলত উপরে উল্লেখিত সকল ঘামাচি পাউডার কিংবা বিভিন্ন ধরনের বেবি লোশন ব্যবহার করার মাধ্যমে বাচ্চাদের ঘামাচি খুব সহজে দূর করা সম্ভব। তবে প্রতিটি জিনিস ব্যবহারের পূর্বে খেয়াল রাখতে হবে যেন সেই জিনিসটার পার্শ্ব প্রতিক্রিয়া হিসেবে বাচ্চাদের কোন ক্ষতি না হয়। সাধারণত বাচ্চাদের শরীর অনেক সেনসিটিভ এবং কোমল হয় এজন্য সতর্কতার সহিত সকল পন্থা অবলম্বন করা উচিত।

ঘামাচি ক্রিম

বর্তমানে ঘামাচি দূর করার জন্য বিভিন্ন ধরনের লোশন কিংবা ক্রিম পাওয়া যায়।তবে কিছু কিছু ক্ষেত্রে ঘামাচি দেখে ঘামাচির ক্রিম ও ব্যবহার করা যেতে পারে। সঠিক ট্রিটমেন্ট না করলে ঘামাচি অনেক বড় আকার ধারণ করতে পারে এবং এ থেকে চর্ম রোগের মত বিভিন্ন ধরনের রোগ হতে পারে। 
তাই এ ধরনের সমস্যা থেকে দূরে থাকতে ক্যালামাইন জাতীয় লোশন দুই থেকে তিন দিন ব্যবহার করতে পারেন। অনেক সময় অতিরিক্ত পাউডার ব্যবহারের ফলে আমাদের তখন অন্ধ বন্ধ হয়ে যায় এর ফলে অনেক ধরনের ক্ষতি হতে পারে এবং ব্রণ এর মত সমস্যা দেখা দেয়। তাই এক্ষেত্রে সে সকল ক্ষতি এড়িয়ে চলতে ঘামাচি রোধক ক্রিম কিংবা লোশন ব্যবহার করা যেতে পারে।

ঘামাচির মত এলার্জি

তীব্র গরমে ঘামাচি অনেক সাধারন একটি সমস্যা যা প্রায় অনেক মানুষের হয়ে থাকে। ঘামাচিকে উপেক্ষা করলে অনেক সময় ঘামাচি এলার্জিতে পরিণত হয়। প্রতিনিয়ত কিছু নিয়ম মেনে চললে এ ধরনের সমস্যা খুব সহজে সমাধান করা সম্ভব। যারা অতিরিক্ত বেশি ঘামেন মুলত তাদের ক্ষেত্রে সমস্যা টি আরও বেশি হয়। 

এজন্য ঘামাচির পাশাপাশি চুলকানির মতো সমস্যা দেখা দেয়। এ সকল ধরনের সমস্যা সমাধানে অতিরিক্ত তেল ব্যবহার কমিয়ে নিয়ে আসতে হবে। যেসব জায়গায় ঘাম বেশি জমে সেসব জায়গায় গুলো ভালোমতো পরিষ্কার রাখতে হবে। সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে । 

ঘামাচিকে উপেক্ষা করা যাবে না ঘামাচি হলে প্রয়োজনীয় প্রতিকার গ্রহণ করতে হবে যেমন পাউডার ব্যবহার করতে হবে কিংবা বিভিন্ন ধরনের ঘামাচির রোধক ক্রিম বা ঔষধ ব্যবহার করতে হবে এর ফলে ঘামাচি কিংবা ঘামাচির মত এলার্জি সহজে ভালো হয়ে যাবে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url