Mtfe এর মালিক কে এবং এমটিএফই নিউজ ? সে সম্পর্কিত বিস্তারিত জানুন

প্রিয় পাঠক আপনি হয়তো জানবেন বর্তমান সময়ে বহুল আলোচিত বিষয় হলো এমটিএফই। অনেক নিউজ চ্যানেলে বর্তমানে এমটিএফই নিউজ সম্পর্কে দেখা যাচ্ছে। আমাদের এই পোস্টটি এমটিএফই নিউজ সম্বন্ধে। এই এমটিএফই নিউজ সম্বন্ধে জানতে আমাদের পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। আপনি আরো জানতে পারবেন Mtfe এর মালিক কে ?                                                                                এমটিএফই নিউজ এবং Mtfe এর মালিক কে ? সে সম্পর্কিত বিস্তারিত জানুন
পোস্টটি মনোযোগ সহকারে পড়ার ফলে আপনি বর্তমান সময়ের এমটিএফই নিউজ ।Mtfe এর মালিক কে?এবং এমটিএফই প্রতারণা সম্পর্কিত খবর এবং এর পেছনের সব ধরনের তথ্য জানতে পারবেন।

    এমটিএফই নিউজ

    বর্তমান সময়ে বহুল আলোচিত একটি বিষয় হলো এমটিএফই। গত শুক্রবার অর্থাৎ ২৫ শে আগস্ট ২০২৩ এমটিএফই নামক এই মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) প্লাটফর্ম হঠাৎ এই অ্যাপসটির সব ধরনের কার্যক্রম বন্ধ হয়ে যায় এবং এমটিএফই অ্যাপসের ইউজারদের থেকে ১১ হাজার কোটি টাকা কারো মতে বিশ হাজার কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়ে যায়।

    অনেক নিউজ চ্যানেলে তারা বিভিন্ন ধরনের নিউজ পাবলিশ করছে এর মধ্যে অন্যতম এমটিএফই নিউজ হলো যে এমটিএফই মুলহোতারা এখন বর্তমানে হজ ওমরাহ হজ পালনে সৌদি আরব রয়েছেন। বাংলাদেশের প্রায় অনেক মানুষ এমটিএফই নামক এই মাল্টি লেভেল মার্কেটিং এ রাতারাতি কোটিপতি হওয়ার আশায় বিনিয়োগ করেছিলেন।
     অনেকেই আছে যারা খুব সহজে অনেক টাকার মালিক হওয়ার জন্য নিজের সব সম্বল বিক্রি করে দিয়ে এমটিএফই তে বিনিয়োগ করেন। বাঙ্গালীদের বোকা বানিয়ে প্রায় ২০ হাজার কোটি টাকা খুব সহজেই হাতিয়ে নিল এমটিএফই নামক এই বিদেশী অ্যাপস।

    এমটিএফই প্রতারণা

    পূর্বেও বাংলাদেশে অনেক ধরনের অ্যাপস এবং ওয়েবসাইট এর মাধ্যমে বিভিন্নভাবে প্রতারণার খবর দেখা গেছে এরপরেও বাঙ্গালীদের ভ্রান্ত ধারণা তারা খুব সহজেই কোনো পরিশ্রম ছাড়া অনেক টাকার মালিক হতে চায়। পূর্বে দেখা গিয়েছে রিং আইডি অ্যামাজন বিডি, ইভালির মত অ্যাপ কিংবা ওয়েবসাইট যারা খুব সহজেই বাঙ্গালীদের বোকা বানিয়ে হাতিয়ে নিয়েছে বিপুল পরিমাণ অর্থ।

    ঠিক তেমনিভাবে এই মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) পদ্ধতিতে পরিচালনা করা এমটিএফই নামক প্ল্যাটফর্মে বাংলাদেশী অনেকেই বিনিয়োগ করেন। শুধুমাত্র ঢাকাতেই তাদের ১০০ টির বেশি সিইও ছিল পরবর্তীতে আরো সিইও বাঁড়ার কথা থাকলেও তার আগেই মানুষের বিনিয়োগকৃত টাকা নিয়ে এমটিএফই গায়েব হয়ে যায়। 

    এমটিএফই এর প্রতারণা ছিল তারা মানুষকে এক লাখ দশ হাজার টাকার বিনিয়োগের ফল স্বরূপ প্রতিমাসে ৪৫ হাজার টাকা প্রদান করার আশ্বাস দেয়। পরবর্তীতে বাঙালিরা খুব তাড়াতাড়ি অনেক টাকার মালিক হওয়ার চিন্তায় খুব সহজে সেখানে টাকা বিনিয়োগ করা শুরু করে। এর ফলে প্রতারণা চক্রটি খুব সহজেই বিস্তার লাভ করে।

    এমটিএফই বাংলাদেশ

    এমটিএফই এক ধরনের এমএলএম কোম্পানি যারা প্রতিনিয়ত মানুষকে তাদের নিজের বিনিয়োগকৃত অর্থের থেকে অনেক লাভ দেয়ার আশায় তাদের প্রতারণার অন্তর্গত করে। তাদের কোম্পানিতে বিনিয়োগ করে মানুষ খুব সহজেই অনেক টাকার মালিক হওয়ার চিন্তাভাবনায় নির্দ্বিধায় বিনিয়োগ করতে শুরু করে। 
    সাধারণত কোন পরিশ্রম ছাড়া এ ধরনের বিপুল মুনাফা পাওয়ার ফলে মানুষ আরো বেশি বেশি এই কোম্পানিতে বিনিয়োগ করতে থাকে। এবং অন্যদের উৎসাহিত করে যেন তারা এই কোম্পানিতে বিনিয়োগ করতে পারে। অনেকেই রয়েছে যারা নিজেদের শেষ সম্বল টুকু এখানে বিনিয়োগ করে দিয়েছে যারা পরবর্তী সময়ে এসে এই প্রতারণার পর নিজেদের ভুল বুঝতে পেরেছে যে আসলেই তাদের সেই কোম্পানিতে নিয়োগ করা উচিত হয়নি।এমটিএফই চ ক্র প্রতিনিয়ত এ ধরনের লোক দেখিয়ে প্রায় ২০ হাজার কোটি টাকা মতো হাতিয়ে নেয়।

    এমটিএফই কি কানাডিয়ান কোম্পানি

    ২০০৫ সালে এমটিএফই এর প্রতিষ্ঠা হয়। পরবর্তীতে এই কোম্পানিটি অনলাইনে থাকলেও তারা নিজেদের কানাডিয়ান একটি কোম্পানি দাবি করে। ২০০৫ সালে এমটিএফই এর প্রতিষ্ঠা হওয়ার পরেও বাংলাদেশে এর যাত্রা শুরু হয় ২০২৩ সালের জানুয়ারি মাসে। প্রায় ৪২ লাখ গ্রাহক ছিল এমটিএফির তারা হঠাৎ এই ৪২ লাখ গ্রাহকদের হাজার হাজার কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেল।

    এমটিএফই কি ট্রেডিং নিরাপদ

    বর্তমান সময়ে এমটিএফই বহুল প্রচলিত একটি কোম্পানি যা প্রতারিত করেছে তাদের প্রায় ৪২ লাখ গ্রাহক দের। তাই বর্তমানে এই এম এল এম কোম্পানি টি অনিরাপদ একটি ট্রেডিং সাইট। তাই এই ধরনের ওয়েবসাইটে ।

    Mtfe কোন দেশের কোম্পানি

    বিশ্বের প্রায় অনেকগুলো দেশে এমটিএফ এর অনেক সিইও রয়েছে। যারা সেই দেশ থেকে তাদের নেটওয়ার্ক প্রতিনিয়ত অনেক স্ট্রং করে তুলেছিল। এমটিএফই প্রতিষ্ঠিত হয় ২০০৫ সালে পরবর্তীতে তারা বিভিন্ন ধরনের স্টক বৈদেশিক মুদ্রা স্টক সূচক এবং অন্যান্য পণ্যগুলোতে অনলাইনে বিনিয়োগের জন্য ট্রেডিং পরিষেবা শুরু করে।

    বাংলাদেশে আসে ২০২৩ সালে জানুয়ারি মাসে। শুরু থেকে এমটিএফই একটি অনলাইন সাইট হওয়ার পরেও তারা নিজেদের কানাডিয়ান একটি কোম্পানি দাবি করে। পরবর্তীতে সবার মতামতের ভিত্তিতে জানা যায় এমটিএফই কানাডিয়ান কোম্পানি।

    Mtfe এর মালিক কে

    কিছুদিন আগে অর্থাৎ ২০২৩ সালে আগস্ট মাসের শেষের দিকে Mtfe নামক এই কোম্পানিটি তাদের গ্রাহকদের সাথে প্রতারণা করে এবং হাতিয়ে নেয় হাজার হাজার কোটি টাকা। এটি একটি এমএলএম কোম্পানি সেজন্য এর মালিক আসলে কে সেটা এখনো নির্ধারণ করা যায়নি তবে বাংলাদেশ Mtfe এর ১০০ টিরও বেশি সিইও রয়েছে। 

    অনেকেই খুব অধির আগ্রহে জানতে চান আসলেই এমটিএফই এর মালিক কে বাংলাদেশের মানুষদের ধোকা দেয় এবং বাংলাদেশের মানুষদের থেকে টাকা হাতিয়ে নেয়ার জন্য এই চক্রের সাথে সরাসরি যুক্ত ছিল বাংলাদেশের মাসুদ। এছাড়া আরো অনেকেই রয়েছে যারা এমটিএফই এর সাথে সরাসরি যুক্ত ।
    তারা বিভিন্নভাবে তাদের গ্রাহকদের প্রলোভন দিকে মূলত এই প্রতারণার কাজটি সম্পন্ন করে। এবং পরবর্তী অনুসন্ধানে আরো জানা যায় যে এমটিএফই এর অফিসিয়াল ওয়েবসাইটে তাদের কোন অফিসিয়াল সোশ্যাল মিডিয়ার লিংক নেই। 

    সেজন্য আসলেই কতজন এটার সাথে জড়িত রয়েছে কিংবা এর আসল মালিক কে সেটা নির্দিষ্ট ভাবে বলা সম্ভব নয় তবে ধারণা করা যায় বাংলাদেশের মাসুদ এর মূল হোতা এবং তার মাধ্যমেই বাংলাদেশে এমটিএফই এর প্রতারণা সম্পন্ন হয়। পরবর্তীতে তদন্তের পরেই এমটিএফই সম্পর্কে আসল তথ্য তথ্যটি উঠে আসবে আশা করা যাচ্ছে।

    Mtfe কত দিন থাকবে

    পূর্বে এমটিএফই সাইট অনেক বিশ্বস্ত থাকলেও বর্তমানে এর কোন বিশ্বস্ততা নেই কারণ বিগত কিছুদিন পূর্বেই তারা তাদের ৪২ লাখ গ্রাহকের সাথে প্রতারণা করেছে এবং তাদের প্রায় ২০ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

    mtfe কিভাবে কাজ করে

    এমটিএফই সাধারণত একটি এমএলএম কোম্পানি। বিভিন্ন ধরনের স্টক সূচক , স্টক , বৈদেশিক মুদ্রা, বিভিন্ন ধরনের প্রোডাক্ট এবং অন্যান্য পণগুলোতে অনলাইন বিনিয়োগের জন্য ট্রেডিং পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান হল mtfe।

    শেষ কিছু কথা 

    আশা করি ব্লগ পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে। সবাই এ ধরনের অনলাইন ইনকাম সাইট নামক ফাঁদে পা দিবেন না। সর্বদা কোন প্রতিষ্ঠানে বিনিয়োগ করার পূর্বে সেই প্রতিষ্ঠান সম্বন্ধে বিস্তারিত জেনে নেয়ার চেষ্টা করবেন। আমরা প্রতিনিয়ত এ ধরনের অনেক গুরুত্বপূর্ণ তথ্য নিজেদের ওয়েবসাইটে পাবলিশ করে থাকি। আপনি চাইলে খুব সহজে গুগল নিউজ এর মাধ্যমে আমাদের সাথে প্রতিনিয়ত যুক্ত থাকার মাধ্যমে খুব সহজে বিভিন্ন ধরনের তথ্য সবার আগে পেয়ে যাবেন। আমাদের সাথে যুক্ত থাকতে গুগল নিউজে আমাদের ফলো করু্ল।গুগল নিউজ ফলো বাটন
    Next Post Previous Post
    No Comment
    Add Comment
    comment url