ছেলেদের মুখের তৈলাক্ততা দূর করার ফেসওয়াস গুলো সম্পর্কে বিস্তারিত জেনে নিন

আপনি হয়তো আপনার মুখের তৈলাক্ত ভাব নিয়ে অনেক চিন্তিত। আজকে এই পোস্টে উল্লেখ করা হয়েছে ছেলেদের মুখের তৈলাক্ততা দূর করার ফেসওয়াস সম্পর্কে। তাই আপনি যদি ছেলেদের মুখের তৈলাক্ততা দূর করার ফেসওয়াস এবং ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস সম্পর্কে বিস্তারিত জানতে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।
ছেলেদের মুখের তৈলাক্ততা দূর করার ফেসওয়াস
আপনি ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস, ছেলেদের মুখের তৈলাক্ততা দূর করার ফেসওয়াস এবং ছেলেদের ত্বকের যত্ন যেভাবে নিবেন সে সম্পর্কে জানতে পোষ্টটি না টেনে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

ছেলেদের মুখের তৈলাক্ততা দূর করার ফেসওয়াস

বর্তমানে বাজারে ছেলেদের মুখের তৈলাক্ত ভাব দূর করার জন্য অনেক ধরনের ফেসওয়াশ পাওয়া যায় যেগুলো কিছুটা কার্যকরী হলেও বেশিরভাগ ফেসওয়াশই পার্শ্ব প্রতিক্রিয়ার জন্য ত্বকের ক্ষতি সাধন করে এজন্য ছেলেদের মুখের তৈলাক্ততা দূর করার ফেসওয়াস হিসেবে আপনার এমন কিছু পার্শ্ব প্রতিক্রিয়া বিহীন ফেসওয়াশ কিনতে হবে। 

যেগুলোতে আপনার ত্বকের ক্ষতি হবে না। বর্তমানে ছেলেদের জন্য সেরা ফেসওয়াস গুলোর মধ্যে অন্যতম হলো নিউট্রোজেনা মেন স্কিন ক্লিয়ারিং একনে ওয়াশ। গার্নিয়ার মেন পাওয়ার হোয়াইট ডাবল অ্যাকশন ফেসওয়াস। এ ছাড়া আপনার পিম্পল দূর করতে আপনি চাইলে গার্নিয়ার ম্যান এক্ন্যফাইড ফেসওয়াশটা ইউজ করতে পারেন। 
যেটা পিম্পল দূর করতে অনেক বেশি ভালো ভূমিকা পালন করে। এছাড়াও লরিয়াল ম্যান এক্সপার্ট হাইড্রা এনার্জেটিক ওয়েক আপ ইফেক্ট ফেসওয়াশ রয়েছে যেটি আপনার স্কিনকে ভেতর থেকে অনেক ভালোভাবে ক্লিন করবে। আপনার স্কিনের ড্যামেজ রিপেয়ার করবে কারণ এই ফেসওয়াশটিতে আন্টি এক্সিডেন্ট রয়েছে।

ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস

ছেলেদের মুখের কালো দাগ দূর করার জন্য বিভিন্ন ধরনের ফেসওয়াশ পাওয়া যায় এর মধ্যে অন্যতম ফেসওয়াস হল গার্নিয়ার ম্যান পাওয়ার হোয়াইট যেটা নিমিষেই আপনার চেহারাতে গ্লো নিয়ে আসবে এবং আপনার স্কিনকে পূর্বের তুলনায় অনেক বেশি ব্রাইট এবং সুন্দর দেখাবে। আপনার স্কিনের ড্যামেজ রিপেয়ার করতেও গার্নিয়ার ম্যান পাওয়ার হোয়াইট ফেসওয়াস টি অনেক ভালো কাজ করে। 

এছাড়াও এই গারনিয়ার ম্যানপাওয়ার হোয়াইট ফেসওয়াস টিতে রয়েছে ভিটামিন সি যা আপনার স্কিনের বিভিন্ন ধরনের কালো দাগ এবং ওয়েল কন্ট্রোল করতেও সহায়তা করে। বাহিরে রোদে ঘোরাঘুরি কিংবা বিভিন্ন ধরনের কাজের ফলে আপনার স্কিনে অনেক ধরনের ময়লা জমা হয় যা এই ফেসওয়াশটির ব্যবহার করার মাধ্যমে খুব সহজে আপনার মুখের ত্বক থেকে অপসারণ হয়ে যায়। 

এছাড়াও আপনি চাইলে বিভিন্ন ধরনের ব্রাইটেনিং ফেসওয়াশ নিতে পারেন যেগুলো অনেক ভালো কাজ করে কিন্তু পার্শ্বপ্রতিক্রিয়া আছে কিনা বা কোন ধরনের খারাপ দিক আছে কিনা এগুলো দেখে সচেতনতার সাথে ব্যবহার করবেন তাহলে আপনার ত্বক ভালো থাকবে। আপনার অসচেতনতার ফলে আপনার ত্বকের অনেক ক্ষতি হয়ে যেতে পারে সেজন্য সচেতনতা অবলম্বন করুন।

ফেসওয়াস ভালো কোনটা ছেলেদের জন্য

বর্তমান বাজারে ছেলেদের জন্য অনেক ধরনের ফেসওয়াশ রয়েছে এজন্য অনেক ছেলেই কনফিউশন এর মধ্যে থাকে বা বিভিন্ন ধরনের চিন্তা করে যে কোন ফেসওয়াশটা তার জন্য ভালো হবে বা কোনটা পার্শ্ব প্রতিক্রিয়া মুক্ত তার ত্বকের জন্য ভালো হবে। বর্তমানে গার্নিয়ার ম্যান পাওয়ার হোয়াইট ফেসওয়াসটি ভালো ফেসওয়াস গুলোর মধ্যে অন্যতম একটি ফেসওয়াশ। 
যা আপনার স্কিনকে ব্রাইট করে তোলে এবং স্কিন থেকে সকল ধরনের কালো দাগ দূর করে দেয়। এছাড়াও রয়েছে লরিয়াল ম্যান এক্সপার্ট হাইড্রা এনার্জেটিক ওয়েক আপ ইফেক্ট যা আপনার স্কিনকে খুব নিমিষেই এনার্জেটিক করে তোলে এবং আপনার স্কিনের বিভিন্ন ধরনের ড্যামেজ রিপেয়ার করতে অনেক বেশি ভালো ভূমিকা পালন করে।

ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য কোন ব্র্যান্ড এর ফেসওয়াস ভালো

ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য বিভিন্ন ব্র্যান্ডের ফেসওয়াশ রয়েছে যেগুলো অনেক বেশি ভালো কাজ করার পরেও পরবর্তীতে ত্বকের বিভিন্ন ধরনের ক্ষতি সাধন করে। আপনার ত্বক যদি অতিরিক্ত তৈলাক্ত হয়ে থাকে এবং সবসময় আপনার ত্বকে তেল বেশি জমা হয়ে থাকে তবে সে ক্ষেত্রে আপনার জন্য ভালো হবে গার্নিয়ার এর ফেসওয়াশ ব্যবহার করা বা হিমালয়া বা নিভিয়া ফেসওয়াসগুলো ব্যবহার করা। 

যেগুলো পার্শ্ব প্রতিক্রিয়া মুক্ত হওয়ায় আপনার তৈলাক্ত ত্বক থেকে খুব দ্রুত তেল অপসারণ করে দেয় এবং আপনার চেহারায় গ্লো নিয়ে আসে । তবে এ ধরনের তৈলাক্ত ভাব দূর করার ফেসওয়াশ ব্যবহারের পরবর্তীতে আপনার উচিত আপনার ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করা। কারণ এ ধরনের তৈলাক্ত ভাব দূর করা ফেসওয়াশের ব্যবহারের ফলে। 

আপনার ত্বক অনেক বেশি শুকনো বা ড্রাই হয়ে যায় যা আপনার ত্বকের জন্য অত্যন্ত ক্ষতিকর তাই আপনি যদি এই ধরনের ফেসওয়াশ ব্যবহার করেন পরবর্তীতে ময়েশ্চারাইজার ব্যবহার করার চেষ্টা করবেন। এর ফলে আপনার ত্বকের তৈলাক্ত ভাব দূর হবে এবং আপনার ত্বক পূর্বের তুলনায় অনেক সুন্দর হয়ে যাবে।

পুরুষের মুখের তৈলাক্ত ভাব দূর করার উপায়

অনেক পুরুষ রয়েছেন যারা বাহিরে কাজ করেন এবং সারা দিনে কাজ করার ফলে এবং রোদে থাকার ফলে ত্বকে অনেক তৈলাক্ত ভাব আসে এবং ত্বকে ডার্ক সার্কেল তৈরি হয়। এ ধরনের তৈলাক্ত ভাব দূর করার জন্য প্রথমত আপনার খাদ্যাভাসের পরিবর্তন নিয়ে আসতে হবে । আপনার খাদ্য তালিকায় বিভিন্ন ধরনের তেল যুক্ত খাদ্য আপনি পরিহার করবেন ।

বিভিন্ন ধরনের ফাস্টফুড রয়েছে যেগুলো আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এ সকল ফাস্ট ফুড এড়িয়ে চলবেন। আপনার খাদ্য তালিকায় নিয়মিত ফ্রেশ ফল এবং সবুজ শাকসবজি খাওয়ার চেষ্টা করবেন যা আপনার ত্বকের জন্য অনেক বেশি উপকারী এটা আপনার ত্বকের তৈলাক্ত ভাব দূর করবে। 
সাধারণত আপনারা জানেন আলফা হাইড্রোক্সি এসিড আপনার লোমকূপের তেলকে নিয়ন্ত্রণ করে এজন্য আপনি প্রতিদিন সকালে এবং বিকেলে আলফা হাইড্রক্সি এসিড যুক্ত ফেস ক্লিঞ্জার নিজের মুখ পরিষ্কার করার চেষ্টা করবেন। এর ফলে খুব দ্রুত আপনার ত্বকের তৈলাক্ত ভাব দূর হয়ে যাবে।

ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো

সবাই চায় নিজেদের চেহারা এবং ত্বক ভালো থাকুক এজন্য অনেক ছেলেরাই বিভিন্ন ধরনের ক্রিম ব্যবহার করে থাকেন যেদের চেহারার ত্বক ভালো রাখার জন্য। বর্তমানে ছেলেদের বিভিন্ন ধরনের ক্রিম রয়েছে যেগুলো প্রতিনিয়ত ব্যবহার করলে ত্বক এর উজ্জ্বলতা ঠিক থাকে এবং ত্বক সাদা করতে এবং ত্বকের তৈলাক্ত ভাব দূর করতে এ ধরনের ক্রিম অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। 

ভালো ক্রিমগুলোর মধ্যে অন্যতম ক্রিম হলো ওলে ন্যাচারাল হোয়াইট নাইট ক্রিম যা প্রতিনিয়ত ব্যবহার করলে আপনার ত্বক এর সৌন্দর্যতা বৃদ্ধি পাবে। এর পাশাপাশি আপনার ত্বকের সৌন্দর্যতা ধরে রাখতে এবং তৈলাক্ত ভাব দূর করার জন্য আপনি একটি মশ্চারাইজার ব্যবহার করতে পারেন যেটা হলো গার্নিয়ার মেন লাইট সুইট এন্ড ওয়েল কন্ট্রোল ময়শ্চারাইজার।

সবচেয়ে ভালো ফেসওয়াশ কোনটি

বাজারে বিভিন্ন ধরনের ফেসওয়াশ পাওয়া যায় কিন্তু প্রতিটি ফেসওয়াশই আপনার ত্বকের সাথে মিলবে না আপনার ত্বকের কন্ডিশন অনুযায়ী আপনাকে ফেসওয়াশ পছন্দ করতে হবে। আপনার ত্বক যদি তৈলাক্ত হয়ে থাকে তবে সে ক্ষেত্রে আপনার ওয়েল কন্ট্রোল ফেসওয়াশ যেগুলো রয়েছে সেগুলো কিনতে হবে আপনার যদি ড্রাই হয়ে থাকে তবে সে ক্ষেত্রে
আপনার আলাদা কিনতে হবে আপনার ত্বকের উপর ভিত্তি করে আপনার ফেসওয়াশ সিলেকশন করতে হবে যেন আপনার ত্বকের সাথে ফেসওয়াস টা মিলে যায়। বর্তমানে বিভিন্ন ব্র্যান্ডের ফেসওয়াশ রয়েছে এর মধ্যে ভালো ব্র্যান্ডের ফেসওয়াস গুলো হল অক্সি, নিভিয়া, গার্নিয়ার, পন্ডস ইত্যাদি। এই প্রতিটি ফেসওয়াশই অন্যান্য ফেসওয়াস এর তুলনায় অনেক ভালো কাজ করে।

গরমে কোন ফেসওয়াস ভালো

আবহাওয়ার উপর ভিত্তি করে আপনার ফেসওয়াশ সিলেকশন করা যেতে পারে আপনি সে ক্ষেত্রে শীতে যেই ফেসওয়াশগুলো ব্যবহার করেন সেই ফেসওয়াশগুলো আলাদা হবে এবং গরমের নিচে ফেসওয়াশগুলো ব্যবহার করবেন সেগুলো আলাদা হবে এতে করে আপনার ত্বকের সৌন্দর্যতা আরও বৃদ্ধি পাবে এবং ড্যামেজ রিপেয়ার করতে আরও বেশি সুবিধা হবে। 

গরমের সময় আপনি যেকোনো ধরনের ফেসওয়াশ ব্যবহার করতে পারেন তবে সেটা যেন পার্শ্ব প্রতিক্রিয়া মুক্ত হয় এবং ভালো মানের একটা ফেসওয়াশ হয় তবে সেক্ষেত্রে আপনার ত্বক ভালো থাকবে। তবে শীতকালে আপনি যে কোন ধরনের ফেসওয়াশ ব্যবহার করতে পারেন না শীতকালে ত্বক এমনিতেই শুষ্ক থাকে এজন্য আপনি শীতে যেসব ফেসওয়াশ বের হয় যেগুলো শীতকালে বেশি চলে সে ধরনের ফেসওয়াশ ব্যবহার করতে পারেন।

ছেলেদের জন্য কোন ফেসওয়াশ সবচেয়ে ভালো ২০২৩

বর্তমানে ছেলেদের জন্য অনেক ভালো মানের ফেসওয়াশ রয়েছে তবে আপনি যদি ভাল মানের ফেসওয়াস কিন্তু জানেন তবে আপনার একটু বেশি খরচ করতে হবে। আপনি যদি কম খরচে ভালো মানের ফেসওয়াশ নিতে চান তবে সে ক্ষেত্রে আপনার ফেসওয়াশ টি নকল হওয়ার সম্ভাবনা থাকবে সেজন্য চেষ্টা করবেন নকল এড়িয়ে চলার। 

যদি নকল ফেসওয়াশ প্রতিনিয়ত ব্যবহার করতে থাকেন তবে আপনার ত্বকের পার্শ্ব প্রতিক্রিয়া হবে এবং বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিবে। সে ফেসওয়াশটি আপনার ত্বকের উজ্জ্বলতা তো বৃদ্ধি করবেই না বরং আপনার ত্বকের আরো বিভিন্ন ধরনের ক্ষতি সাধন করবে তাই এ ধরনের ফেসওয়াশ কেনার আগে অবশ্যই সচেতনতা অবলম্বন করবেন। 
বর্তমান বাজারে বিভিন্ন ধরনের ফেসওয়াশ রয়েছে এর মধ্যে ভালো ফেসওয়াশগুলো হল লরিয়াল ম্যান এক্সপার্ট হাইড্রা এনার্জেটিক ওয়েক আপ ইফেক্ট ফেসওয়াস, নিউট্রোজিনা মেন স্কিন ক্লিয়ারিং, গার্নিয়ার ম্যান নিভিয়া ইত্যাদি ব্র্যান্ডের অনেক ফেসওয়াশ রয়েছে যেগুলো অত্যন্ত ভালো কাজ করে। এর জন্য যেগুলো ভালো মানের এবং ভালো ব্র্যান্ডের ফেসওয়াশ গুলো ব্যবহার করার চেষ্টা করবেন।

শেষ কিছু কথা

আশা করছি আপনি এই ব্লগ পোস্টটির মাধ্যমে ছেলেদের মুখের তৈলাক্ততা দূর করার ফেসওয়াস এবং ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ এবং বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। প্রতিনিয়ত এ ধরনের অজানা এবং গুরুত্বপূর্ণ তথ্য সবার আগে জানতে।গুগল নিউজে ফলো দিয়ে আমাদের সাথে যুক্ত থাকুন।গুগল নিউজ ফলো লিংক
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url