অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম সম্পর্কিত বিস্তারিত জানুন

প্রিয় পাঠক আপনারা এই পোস্ট টি পড়ার মাধ্যমে জানতে পারবেন কিভাবে খুব সহজে অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়। তাই খুব সহজেই ঘরে বসে অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য আমাদের পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্টটি মনোযোগ সহকারে পড়ার ফলে আপনি অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম রিলেটেড অনেক অজানা তথ্য জানতে পারবেন তাই এ ধরনের তথ্য জানতে আমাদের সাথে থাকুন।

    অনলাইন জব মোবাইল

    বর্তমান সময়ে আর অফিসে গিয়ে বা বিভিন্ন ধরনের ভোগান্তির শিকার হয়ে চাকরি করার চেয়ে ঘরে বসেই অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা অনেক সহজ হয়ে গেছে। ফ্রিল্যান্সিং সেক্টর যার মধ্যে অন্যতম মানুষ ফ্রিল্যান্সিং এর মাধ্যমে ঘরে বসেই খুব সহজে ইনকাম করতে পারছে। অনেক সময় এ ধরনের অনলাইন কাজ মোবাইল দিয়েও করা সম্ভব।

    অনেক মানুষ মোবাইল দিয়ে খুব সহজেই দেশি এবং বিদেশি অনলাইন জবের মাধ্যমে খুব সহজে একটা ইনকাম জেনারেট করতে পারছে। পূর্বের তুলনায় অনলাইন জব ধীরে ধীরে বিস্তার লাভ করছে। বর্তমানে প্রতিটি কোম্পানি এবং ইন্ডাস্ট্রি তাদের প্রতিটি কাজ কেনাকাটা লেনদেন এবং বিভিন্ন ধরনের কাজ অনলাইনে সম্পন্ন করছে সেজন্য এ ধরনের অনলাইন জবের চাহিদা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। এবং অনেক কাজ মোবাইল দিয়েও সম্পূর্ণ করা যাচ্ছে। 

    মোবাইলের মাধ্যমে আপনার জানা যে স্কিল রয়েছে সেটি আপনি অনলাইনে প্রয়োগ করে খুব দ্রুত একটা ইনকাম জেনারেট করতে পারবেন যা অন্যান্য বাহিরের কাজের থেকে খুবই কম কষ্টে আপনি করতে পারবেন তবে অনলাইন মোবাইল জবের জন্য আপনার প্রয়োজন প্রচুর প্রচুর ধৈর্য শক্তি। ধৈর্য শক্তি ছাড়া আপনি এই সেক্টরে টিকে থাকতে পারবেন না আপনাকে প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যেতে হবে এবং ধৈর্য ধরে থাকতে হবে আপনার ক্লাইন্টের জন্য। 

    বর্তমান সময়ে মোবাইল থেকে বিভিন্ন ধরনের অনলাইন জব করা সম্ভব হচ্ছে যেমন কনটেন্ট রাইটিং সোসিয়াল মার্কেটিং, সোসিয়াল মার্কেটিং অপটিমাইজেশন, ইউটিউব কন্টেন্ট ক্রিয়েশন ফেসবুক কন্টেন্ট ক্রিয়েশন ইত্যাদি অনেক ধরনের কাজ করা সম্ভব। এছাড়াও রয়েছে অ্যাফিলিয়েট মার্কেটিং যা আপনি খুব সহজে মোবাইল দিয়েও করতে পারবেন বিভিন্ন ধরনের অনলাইন বিশ্বস্ত জব সম্পর্কে নিচের পোস্টগুলো মনোযোগ সহকারে পড়তে থাকুন।

    অনলাইন ইনকাম মোবাইল দিয়ে

    মোবাইল দিয়ে আমরা খুব সহজে অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারি এরি মধ্যে অন্যতম উপায় হলো বিভিন্ন ধরনের অনলাইন সার্ভিস যেমন ব্লগিং করা ইউটিউব ভিডিও তৈরি করা ফেসবুক ই কমার্স দ্বারা গ্রুপ বা পেজের মাধ্যমে নিজের প্রোডাক্ট সার্ভিস করা। ইন্সতাগ্রাম থেকে বিভিন্ন ধরনের প্রোডাক্ট সার্ভিস করার মাধ্যমে ।

    বিভিন্ন ধরনের ইনভেস্টমেন্ট সাইট ও মাইক্রো ওয়ার্ক সাইট থেকে ইনকাম করা সম্ভব মোবাইলের মাধ্যমে। বিভিন্ন ধরনের ছোট ছোট টাকা ইনকাম করার অ্যাপস এর মাধ্যমে মোবাইল নিয়ে খুব সহজেই ঘরে বসেই ইনকাম করা সম্ভব।বর্তমান সময়ে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করার মাধ্যমে ইউটিউব থেকে খুব সহজে ইনকাম করা সম্ভব।

    এছাড়াও ইউটিউব কন্টেন্ট ক্রিয়েশন এর পাশাপাশি বিভিন্ন রিভিউ এবং বিভিন্ন ধরনের অ্যাপস এবং ওয়েবসাইট রিভিউ এর মাধ্যমে একটা ভালো ইনকাম জেনারেট করতে পারেন। বর্তমানে আপনি চাইলে ফেসবুক থেকে মোবাইলের মাধ্যমে ইনকাম করতে পারবেন বিভিন্ন বিজ্ঞাপন এবং নিজের পেজ মনিটাইজেশনের মাধ্যমে বিভিন্ন ধরনের বিজনেস প্রমোট করার অন্যতম মাধ্যম হলো ফেসবুক তাই ফেসবুক মার্কেটিং টা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।
    বর্তমানে পূর্বের তুলনায় ব্যবসার একটি বিরাট অংশ হয়ে দাঁড়িয়েছে ফেসবুক। আপনি ফেসবুক থেকে অনেক উপায়ে আয় করতে পারবেন ফেসবুকের গ্রুপ থেকে আয় করতে পারবেন আপনার নিজের পেজটি মনিটাইজেশনের মাধ্যমে আয় করতে পারবেন এজন্য পেজ মনিটাইজেশনের জন্য প্রয়োজন লাইক এবং ফলোয়ার ফেস এর লাইক ফলোয়ার ১০ হাজারের বেশি থাকতে হবে এবং এক মাসের ভিউজ ৩০ হাজার থাকতে হবে তাহলে আপনার ফেসবুক পেজটি খুব সহজে মনিটাইজেশন হয়ে যাবে।

    আপনার ফেসবুক গ্রুপ থাকলে আপনি সেই গ্রুপটাতে বিভিন্ন ধরনের প্রোডাক্ট সার্ভিস করতে পারবেন এবং আপনার হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে আপনি গ্রুপ থেকে সহজেই ইনকাম করতে পারবেন। এছাড়াও আপনি বিভিন্ন ধরনের প্রোডাক্ট সার্ভিস করে এবং ওয়েবসাইট লিংক শেয়ার করে গ্রুপের মাধ্যমে আলাদা একটা ইনকাম জেনারেট করতে পারেন।

    মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট অ্যাপস

    আপনি বাংলাদেশের বাহিরে কাজ করলে বা বিদেশি এখনো অ্যাপস এ কাজ করলে খুব সহজে বিকাশে থেকে টাকা উইথড্র দিতে পারবেন না সে ক্ষেত্রে আপনার বাহিরের কোন পেমেন্ট মেথড ইউজ করতে হবে। আপনি যদি বাংলাদেশের ডেভলপারদের আন্ডারে কোন অ্যাপস এ কাজ করেন তাহলে খুব সহজেই বিকাশের মাধ্যমে নিজেদের পেমেন্ট নিয়ে নিতে পারবেন।

    অনেকেই মোবাইল দিয়ে বিভিন্ন ধরনের ওয়েবসাইটে কাজ করছে এবং বিভিন্ন ধরনের অ্যাপস এর মাধ্যমে অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম করছে। বর্তমানে বাহিরে গিয়ে কাজ করার থেকে অনলাইনে কাজ করা অনেক সহজ হওয়ায় সবাই এই সেক্টরে ঢুকে পড়ছে। বাংলাদেশে বর্তমানে আয় করার অনেক অ্যাপস এবং ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনি কাজ করতে পারলে প্রতি মাসে কমপক্ষে দশ হাজার বিশ হাজার বা এরও বেশি ইনকাম করতে পারবেন। 

    পরবর্তীতে আপনার আয় করা অর্থ আপনি বিকাশের মাধ্যমে খুব সহজে উইড্র করে নিতে পারবেন। বাংলাদেশী অ্যাপস গুলোতে কাজ করার ক্ষেত্রে আপনাকে প্রতিটি কাজের পাশাপাশি রেফার কর আগে একটু বেশি প্রাধান্য দিতে হবে তাহলে আপনি ভালো ধরনের ইনকাম করতে পারবেন। এই আর্টিকেলটি পড়ার পর হুটহাট করে আপনি যেকোনো ধরনের ওয়েবসাইট কিংবা অ্যাপস এ কাজ করতে যাবেন না আপনাকে এগুলো কাজ করার আগে সে ওয়েবসাইট সম্পর্কে যাচাই করা উচিত যে আসলে তারা বিশ্বস্ত কিনা।

    যদি যাচাই করে আপনি তাদের তাহলে আপনি তাদের অ্যাপস বা ওয়েবসাইটে কাজ শুরু করে দিতে পারে। অনলাইন থেকে ইনকাম করার বাংলাদেশি অ্যাপসের মধ্যে অন্যতম অ্যাপস হলো সেবা বন্ধু। এছাড়াও রয়েছে সি ওয়ার্ক আরো বিভিন্ন ধরনের অ্যাপস এবং ওয়েবসাইট রয়েছে যেগুলোতে বিভিন্ন ধরনের সার্ভে করে। ইউটিউব ভিডিও দেখে বিভিন্ন ধরনের রিভিউ দিয়ে ইনকাম করা সম্ভব। বিভিন্ন ধরনের অ্যাপস কিংবা ওয়েবসাইটে কাজ করার আগে সেই অ্যাপস এবং ওয়েবসাইটের সম্পর্কে একটু যাচাই করে নিবেন।

    নয়ত আপনার মূল্যবান সময় নষ্ট হবে আপনি কাজ করার পরেও কোন পেমেন্ট পাবেন না তাই এ ধরনের প্রতারণা এড়িয়ে চলতে সতর্কতা অবলম্বন করুন।
    অনলাইন ইনকাম সাইট বাংলাদেশবাংলাদেশে বিভিন্ন ধরনের অনলাইন ইনকাম সাইট রয়েছে। এর মধ্যে অন্যতম সাইট হলো পিপল পার আওয়ার, আজকের ডিল, অ্যামাজন, bikroy.com, youtube , ক্রিয়েটিভ মার্কেটিং,

    ফ্রিল্যান্সার ডটকম, আপ ওয়ার্ক এন্ড ফাইবার যেগুলো সেরা একটি ফ্রিল্যান্সিং সাইট এর মধ্যে অন্যতম, ফেসবু্‌ক, আরো রয়েছে থিম ফরেস্ট যেখানে ডিজিটাল প্রোডাক্ট বিক্রি করার মাধ্যমে ইনকাম করা যায়, আরো অন্যান্য স্কেল অনলাইনে সেল করার মাধ্যমে ইনকাম করা যায় যেমন এসিও, সোসিয়াল মার্কেটিং, সোশ্যাল মার্কেটিং অপটিমাইজেশন ইত্যাদি।

    বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট

    বাংলাদেশের মানুষ কোন অনলাইন ইনকাম সাইট দেখলেই তা বিষয়ে একটুকুও যাচাই না করে অনেক টাকার কাজ দেখে লোভে পড়ে না যাচাই করে কাজ শুরু করে দেন এই যে যাচাই না করে কাজ শুরু করার ফলে পরবর্তীতে তারা এত পরিশ্রম করে নিজেদের সময় নষ্ট করে যে কাজটা করে তারা সেই কাজের পারিশ্রমিক পাইনা।

    এজন্য যারা কাজ করে দোষটা শুধু তাদেরই কারণ তারা বিনা যাচাইকৃত ওয়েবসাইট কিংবা অ্যাপস এ কাজ শুরু করে যেগুলো তাদের দিয়ে কাজ করিয়ে নিবে কিন্তু কাজ শেষে পেমেন্ট ক্লিয়ার করবে না। এজন্য অনেকেই নিজেদের মূল্যবান সময় নষ্ট করার পরেও পারিশ্রমিক না পেয়ে আশা ছেড়ে দেয় হতাশাগ্রস্ত হয়ে পড়ে। যদি একটা বিশ্বস্ত অনলাইন সাইট পাওয়া যায় তাহলে একটু মূল্যবান সময় খরচ করতে সমস্যা কোথায়। 
    এজন্য যদি কোন অ্যাপস কিংবা ওয়েবসাইটে যদি কাজ শুরু করার চিন্তা ভাবনা করে থাকেন তবে যে অ্যাপস কিংবা ওয়েবসাইটে কাজ শুরু করবেন সেটা সম্পর্কে ভালো মত যাচাই করে নিবেন তারা কাজ শেষে পেমেন্ট দেয় কিনা তাদের কাজগুলো কেমন সবকিছু ক্লিয়ার হয়ে তারপরে কাজ শুরু করতে পারলে পরবর্তীতে আর এ ধরনের সমস্যা হবে না তাই এ ধরনের তথ্য একটু ইউটিউব ঘাটাঘাটি করে কিংবা বিভিন্ন ধরনের ওয়েবসাইট ঘাটাঘাটি করে একটু জেনে নিবেন নিজে সতর্ক থাকার ফলে আপনি আপনার সঠিক পরিশ্রমের ফলটি পাবেন।

    অনেক বিশ্বস্ত অ্যাপ কিংবা ওয়েবসাইট রয়েছে যেগুলো থেকে আপনি প্রতিনিয়ত খুব সহজেই নিজের স্কিলগুলো দ্বারা অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম  করতে পারবেন। এজন্য বিশ্বাস তো অনলাইন ইনকাম সাইট হল ইউটিউব ফেসবুক এগুলোতে আপনি নিজের কনটেন্ট তৈরি করে আপনার পেজ কিংবা ইউটিউব চ্যানেল মনিটাইজেশনের মাধ্যমে খুব সহজেই এখান থেকে ইনকাম করতে পারবেন এবং এগুলোতে স্ক্যাম বা আপনার পারিশ্রমিক না পাওয়ার কোন সম্ভাবনা নেই।

    মোবাইল দিয়ে টাকা ইনকাম অ্যাপস

    বর্তমানে অনলাইন ইনকামের ক্ষেত্রে বিভিন্ন ধরনের ওয়েবসাইটের পাশাপাশি আপনারা মোবাইল দিয়ে খুব সহজেই ইনকাম করতে পারবেন। সেক্ষেত্রে মোবাইল দিয়ে বিভিন্ন ধরনের অ্যাপস এর কাজ করার আগে আপনাকে অ্যাপ সম্পর্কে যাচাই করতে হবে যে তারা আসলেই বিশ্বস্ত কিনা কাজের পরে পেমেন্ট দেয় কিনা কি ধরনের কাজ কতক্ষণ সময় দিতে হবে।

    এগুলো তথ্য আপনি অন্যান্য প্লাটফর্ম যেমন গুগল ইউটিউব থেকে আপনি জেনে নিবেন।তারপর অ্যাপসে কাজ শুরু করতে পারেন এজন্য মোবাইলে দিয়ে ইনকাম করার অনেক অ্যাপস রয়েছে যেমন ফুডপান্ডা উবার ড্রাইভার মোবাইল অ্যাপের মাধ্যমে ইনকাম করা যায়। আরো বিভিন্ন ধরনের বিশ্বস্ত অ্যাপস রয়েছে যেমন পকেট মানি, মিশু অনলাইন শপিং অ্যাপস ইত্যাদি আরো বিভিন্ন ধরনের অ্যাপস আছে ।

    যেগুলোতে আপনি রেফারের মাধ্যমে অনেক বেশি ইনকাম করতে পারবেন।
    এসব অ্যাপসের মধ্যে অন্যতম অ্যাপস হলো নগদ ইনকাম মোবাইল অ্যাপস পাঠাও মোবাইল অ্যাপস সেবা বন্ধু মোবাইল অ্যাপ ডারাজ মোবাইল অ্যাপ বিকাশ অ্যাপ্স সি ওয়ার্ক মোবাইল অ্যাপস ইত্যাদি

    সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

    বিভিন্ন ধরনের ইনকাম সাইট রিসার্চ করার সময় এক ধরনের চিন্তা আসে এবং আমাদের জানতে ইচ্ছা করে যে সরকার অনুমোদিত কোনো অনলাইন ইনকাম সাইট রয়েছে কিনা। সরকার কর্তৃক আমাদের বিভিন্ন ধরনের ওয়েবসাইটে কাজ করার জন্য অনুমোদন রয়েছে  এর মধ্যে অন্যতম ওয়েবসাইট গুলো হলো ওয়ার্ডপ্রেস , ব্লগার , ইউটিউব , ফেসবুক , শাটার স্টক, এমাজন থেকে এফফিলিয়েট মার্কেটিং,

    আরো রয়েছে পিপল পার আওয়ার, দারাজ ডট কম, ফ্রিল্যান্সার ডট কম, ফাইবার ডট কম, বর্তমান সময়ে এগুলো সরকার অনুমোদিত ট্রাস্টেড অনলাইন ইনকাম সোর্স। সো এগুলো নিয়ে কাজ করার পাশাপাশি আপনি যদি অন্যান্য অনলাইন কোন ইনকাম সোর্স নয় তবে সেক্ষেত্রে চেষ্টা করবেন সেই ইনকাম সোর্স রিলেটেড ইনফরমেশন কালেক্ট করার সেই ইনকাম সোর্স টি কতটুকু বিশ্বস্ত আপনাকে দিয়ে কি কাজ করিয়ে নিবে

    সেটা আইনি ভাবে বৈধ নাকি অবৈধ এগুলো ধরনের তথ্য জানার পরে আপনি তাদের পেমেন্ট সম্পর্কিত তথ্য জানবেন যে তারা কাজ করিয়ে ঠিক ঠাক পেমেন্ট করে কিনা। এ ধরনের তথ্য জানার পরে আপনার যদি মনে হয় সেটা বিশ্বস্ত এবং আপনার কাজ করার যোগ্য তবে আপনি সেখানে কাজ করা শুরু করে দিতে পারেন।

    ফ্রি অনলাইন ইনকাম সাইট

    অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা বর্তমানে পূর্বের তুলনায় অনেক সহজ হয়ে উঠেছে. বর্তমান সময়ে বেশিরভাগ মানুষ বিশ্বাস করে যে অনলাইন সেক্টর থেকে ইনকাম করা সম্ভব চলুন আজকে জেনে নেই ফ্রী কয়েকটি অনলাইন ইনকাম সাইট সম্পর্কে। প্রতিনিয়ত এই সব অনলাইন ওয়েবসাইট থেকে অনেকেই ইনকাম করছে। 

    মধ্যে যেগুলোতে ফ্রিতেই টাকা ইনকাম করা সম্ভব সেসব ওয়েবসাইটের মধ্যে অন্যতম ওয়েবসাইট গুলো ফ্রিল্যান্সার ডটকম ।ফাইবার ডট কম, আপ ওয়ার্ক ডট কম , এছাড়াও আরো রয়েছে সাটার স্টক ডট কম, বেলআঞ্চার ডট কম , পিপল পার আওয়ার ডটকম ইত্যদি। এছাড়াও ছাত্রছাত্রীরা চাইলে ঘরে বসে লেখালেখি অর্থাৎ ব্লগিংয়ের মাধ্যমে ইনকাম করতে পারে এটা মূলত ফ্রি অনলাইন ইনকাম সাইট।
    এছাড়া আরও বিভিন্ন ধরনের মাইক্রো ওয়ার্ক রয়েছে। এছাড়াও আরো রয়েছে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া মার্কেটিং অর্থাৎ ইউটিউব মার্কেটিং ফেসবুক মার্কেটিং ইত্যাদি এখান থেকে আপনি মার্কেটিং এর মাধ্যমে একটা ইনকাম জেনারেট করতে পারবেন।

    ফ্রি লটারী খেলে টাকা ইনকাম ২০২৩বর্তমানে অনেক ওয়েবসাইট এবং অ্যাপসের মাধ্যমে ফ্রি লটারি খেলেও ইনকাম করা যায় এর মধ্যে ফ্রি লটারি খেলে টাকা ইনকাম করার সেরা সাইটগুলোর মধ্যে অন্যতম সাইট হলো অনেক ব্যাট ওয়ান এক্স ব্যাট আরো রয়েছে দুবাই ফ্রি লটারি, পিক মাই পোস্ট কোড ইত্যাদি

    লুডু গেম খেলে টাকা আয় বিকাশে

    বর্তমানে অন্যান্য ওয়েবসাইট এবং অ্যাপস এর পাশাপাশি লুডু খেলেও খুব সহজে অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম  করা যায় এজন্য আপনার প্রথমত প্লে স্টোর থেকে লুডু গেমটি ইন্সটল করতে হবে ইন্সটল করতে হবে। পরবর্তীতে সেখান থেকে আপনি বিভিন্ন ধরনের কম্পিটিশনের অপশন পাবেন। 

    কয়েকটি লুডু অ্যাপস রয়েছে যেগুলোতে আপনি প্রতিযোগিতার মাধ্যমে লুডু খেলে ইনকাম করতে পারবেন এর মধ্যে অন্যতম কয়েকটি অ্যাপস হলো লুডো কিং, লুডু নিনজা, লুডু সুপ্রিম, লুডু ফ্যান্টাসি ইত্যাদি

    সবচেয়ে কম সময়ে বেশি টাকা কোন গেম খেলে ইনকাম করা যায়

    সবচেয়ে কম সময়ে গেম খেলে বেশি থাকা উপার্জন করার জন্য অন্যতম গেম হলো পাবজি, ফ্রী ফায়ার, কল অফ ডিউটি। আপনারা হয়তো চিন্তা করছেন যে এই গেমগুলো খেলে কিভাবে কম সময়ে বেশি টাকা উপার্জন করা সম্ভব আসলে অন্যান্য গেম এর মত এই গেম গুলো পুরোটাই আলাদা এগুলো ই স্পোর্টস এর অন্তর্ভুক্ত হওয়াই প্রতিনিয়ত বিভিন্ন দেশের টিম নিয়ে অনেক টুর্নামেন্ট হয় যেগুলো থেকে লাখ টাকা থেকে কোটি টাকা পর্যন্ত উপার্জন করা সম্ভব। 

    যারা প্রফেশনাল গেমার রয়েছেন তারা প্রতিনিয়ত এ ধরনের টুর্নামেন্ট অনেক উপার্জন করে। শুধুমাত্র টুর্নামেন্ট থেকেই এখানে ইনকাম করা সম্ভব না আরো ইনকামের জন্য রয়েছে ইউটিউব ইন ফেসবুকিং ইত্যাদি তারা ইউটিউবে তাদের গেমপ্লে আপলোড করার মাধ্যমে এবং ফেসবুক পেইজে তাদের গেমপ্লে আপলোড করার মাধ্যমে সেখান থেকেও একটা ইনকাম জেনারেট করতে পারে। 
    এছাড়াও আরো গেমের মধ্যে রয়েছে ব্রেইন কুইজ, পুল উইনার স্নেকস লিডার ইত্যাদি।

    গেম খেলে কি টাকা ইনকাম করা যায়?

    অনেকেই বিভিন্ন ওয়েবসাইট এবং অ্যাপস এ নানা রকম ভাবে অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম  করে। এর পাশাপাশি অনেকের মাথায় চিন্তা আসে যে গেম খেলে টাকা ইনকাম করা যায় কিনা। হ্যাঁ গেম খেলে টাকা ইনকাম করা যায় এবং এটি অনেক সহজ প্রক্রিয়া। আপনার নিজের গেমপ্লে আপনি ফেসবুকে এবং ইউটিউবে আপলোড দেয়ার মাধ্যমে সেখান থেকে ইনকাম জেনারেট করতে পারবেন এবং

    আপনি চাইলে ফেসবুক এবং ইউটিউবে লাইভ স্ট্রিম এর মাধ্যমে ইনকাম করতে পারেন এর সঙ্গে যুক্ত থেকে আপনি আপনার গেম প্লে লাইভে সম্প্রচার করতে পারবেন । অনেক প্রফেশনাল গেমার রয়েছে যারা পাবজি ফ্রী ফায়ার এবং কল অফ ডিউটির মতো গেম খেলে প্রতিনিয়ত অর্থ উপার্জন করছে কল অফ ডিউটি পাবজি এবং ফ্রি ফায়ার এগুলো বিশ্বব্যাপী অনেক বিখ্যাত গেমগুলোর মধ্যে অন্যতম এবং
    প্রতিটি দেশের গেমারদের পছন্দের একটি এই গেমগুলোতে টুর্নামেন্টের মাধ্যমে প্রফেশনাল গেমাররা লাখ টাকা থেকে শুরু করে কোটি টাকা পর্যন্ত ইনকাম করে। পাশাপাশি সেই গেমাররা তাদের নিজেদের গেম খেলে আপলোড করে তাদের নিজেদের ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে এ থেকে তাদের সেই টুর্নামেন্টের পাশাপাশি ইউটিউব চ্যানেল এবং ফেসবুক এবং আদার্স প্ল্যাটফর্ম থেকে অনেক ইনকাম জেনারেট হয়।

    ভিডিও দেখে টাকা ইনকাম করার অ্যাপস

    ভিডিও দেখে অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার বিভিন্ন ধরনের অ্যাপস রয়েছে সাধারণত ভিডিও দেখে ইনকাম করার অ্যাপস গুলোর যে কাজ থাকে সেগুলো মাইক্রো স্কিলের অন্তর্ভুক্ত। মাইক্রো স্কিলের অন্তর্ভুক্ত হওয়ায় এগুলো খুব সহজেই সম্পন্ন করা যায় কিন্তু এখান থেকে ভালো ইনকাম জেনারেট করা সম্ভব নয় এখান থেকে ভালো ইনকাম জেনারেট করতে হলে এখানে অনেক সময় ব্যয় করতে হয়।

    যদি আপনাদের সে ধরনের ধৈর্য বা বিগত কাজের অভিজ্ঞতা থাকে তবেই আপনি ভিডিও দেখে ইনকাম করার বিভিন্ন ধরনের অ্যাপস থেকে সহজেই ইনকাম করতে পারবেন। এর মধ্যে অন্যতম একটি অ্যাপস হলো কয়েনপ্লাই অ্যাপস যে অ্যাপসের মাধ্যমে আপনি ভিডিও দেখা ছাড়া এবং গেম খেলে সার্ভে কমপ্লিট করার মাধ্যমে খুব সহজেই ইনকাম জেনারেট করতে পারবেন। এছাড়াও ভিডিও দেখে আরো বিভিন্ন ধরনের অ্যাপস এবং ওয়েবসাইট থেকে নানা রকম ভাবে অনলাইনে মোবাইল দিয়ে টাকা ইনকাম  করা যায়। 

    এর মধ্যে আরও একটি অন্যতম অ্যাপস হলো ফ্রি ক্যাশ যেখান থেকে আপনি ক্রিপ্টো মাইনিং করতে পারবেন এখানে ভিডিও দেখার পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ কমপ্লিটিং এর কাজ রয়েছে। এবং এই অ্যাপস গুলো বিশ্বস্ত হওয়ায় আপনি খুব সহজেই নিজের ইনকাম করা টাকা বিটকয়েন গিফট কার্ড এবং পেপাল সহ বিভিন্ন ধরনের উইথড্রল সিস্টেমের মাধ্যমে আপনি নিজের টাকা উইথড্র করে নিতে পারবেন।

    শেষ কিছু কথা

    আশা করি অনলাইন ইনকাম সম্পর্কিত ব্লগ পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে এবং আপনারা অনলাইনে ইনকাম সম্পর্কিত অনেক অজানা তথ্য জানতে পেরেছেন। প্রতিনিয়ত আমাদের সাথে যুক্ত থাকার মাধ্যমে আপনি সকল ধরনের গুরুত্বপূর্ণ তথ্য এবং আপডেট নিউজ পাবেন। তাই এ ধরনের গুরুত্বপূর্ণ সবার আগে পেতে আমাদের গুগল নিউজে ফলো করুন। গুগল নিউজ ফলো লিংক
    Next Post Previous Post
    No Comment
    Add Comment
    comment url