বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার এবং বাংলাদেশ এম্বাসি দুবাই মোবাইল নাম্বার জেনে নিন

প্রিয় পাঠক আপনারা অনেকেই প্রবাসী কিংবা বাংলাদেশের বাহিরে অবস্থান করছেন বা বিভিন্ন প্রয়োজনের তাগিদে বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার আপনাদের প্রয়োজন। এছাড়াও বাংলাদেশ এম্বাসি সম্পর্কিত বিভিন্ন ধরনের তথ্য প্রয়োজন হলে আজকের এই পোস্টটি আপনাদের জন্য। আজকের এই পোস্টটিতে বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করা হয়েছে। এছাড়াও যারা দুবাই অবস্থানরত রয়েছেন তারা বাংলাদেশ এম্বাসি দুবাই মোবাইল নাম্বার এবং দুবাই এম্বাসিতে যোগাযোগ করার বিভিন্ন পদ্ধতি গুলো জেনে নিতে পারবেন।
বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার এবং বাংলাদেশ এম্বাসি দুবাই মোবাইল নাম্বার
বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার এবং বাংলাদেশ এম্বাসি দুবাই মোবাইল নাম্বার গুলো জেনে নিতে পোস্ট টি না টেনে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার

আপনারা অনেকেই রয়েছেন যারা দেশের বাহিরে অবস্থানরত বা বাইরে থেকে বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার সংগ্রহ করার চেষ্টা করে চলেছেন। বাংলাদেশ এম্বাসি অর্থাৎ বাংলাদেশ দূতাবাস আপনি যে কোন প্রয়োজনে সব সময় এই নাম্বারগুলোতে কল করতে পারেন আমি নিম্নে বাংলাদেশ এম্বাসির মোবাইল নাম্বার দিয়ে দিলাম যা আপনারা আপনাদের প্রয়োজনের স্বার্থে অবশ্যই ব্যবহার করতে পারেন।

০০৩০২১০৬৭২০২৫৪ এই নাম্বারটি বাংলাদেশ এম্বাসির নাম্বার এছাড়াও আরো একটি নাম্বার রয়েছে ০০৩০২১০৬৭২০২৫০। এছাড়াও আপনি যেকোনো জরুরি প্রয়োজনে অবশ্যই তাদের হট লাইন নম্বর রয়েছে সেই নাম্বারে যোগাযোগ করতে পারেন সেখানে তারা সব সময় আপনাকে সহায়তা করার চেষ্টা করবে সে হট লাইন নাম্বারটি হলো ৬৯৪৫০৪৪০৫৪।

বাংলাদেশ এম্বাসি দুবাই মোবাইল নাম্বার

বাংলাদেশের অনেক প্রবাসী ভাই এবং বোনেরা যারা দুবাইয়ে অবস্থানরত রয়েছে তারা অবশ্যই চাইলে যে কোন সহায়তার প্রয়োজন হলে বা যেকোনো ধরনের ভোগান্তির শিকার হলে আপনারা অবশ্যই বাংলাদেশ এম্বাসি দুবাই মোবাইল নাম্বার নিয়ে তাদের সহায়তা পেতে পারেন। দুবাইয়ে অবস্থানরত বাংলাদেশ এম্বাসিতে যোগাযোগ করার জন্য প্রথমত আপনি চাইলে তাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন। 
পরবর্তীতে সেখানে আপনার সমস্যাগুলো তাদের নিকট করতে পেশ করতে পারেন। যদি আপনার ওয়েবসাইট ভিজিট করে এ ধরনের সহায়তা নেয়ার অবস্থান না থাকে তবে সে ক্ষেত্রে আপনি তাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন যেই নাম্বারে ফোন দিলে অবশ্যই আপনাকে তারা সহায়তা করার চেষ্টা করবে। আপনাদের যোগাযোগের জন্য বাংলাদেশ এম্বাসি দুবাই মোবাইল নাম্বার দিয়ে দিলাম +97124465100।

দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার

দুবাই অবস্থানরত বাংলাদেশী দের অনেক সময় দুবাই বাংলাদেশ এম্বাসির মোবাইল নাম্বার প্রয়োজন হয় সাধারণত এই এম্বাসী বা দূতাবাসগুলোতে আপনার প্রয়োজনীয় সহায়তা পেতে পারেন। এছাড়া বিভিন্ন ধরনের প্রয়োজনীয় অনেকে দুবাই বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার খুজে থাকেন। একজন দুবাই প্রবাসী বা দুবাই অবস্থানরত বাংলাদেশি চাইলে খুব সহজেই বাংলাদেশ এম্বাসি দুবাই এর যে ওয়েবসাইট রয়েছে। 

সেই ওয়েব সাইটে ভিজিট করে তাদের সাথে যোগাযোগ করতে পারেন এছাড়াও ওয়েবসাইটের পাশাপাশি আরও একটি যোগাযোগের মাধ্যম রয়েছে সেটা হলো ফোন নাম্বার। আপনার যদি তাদের সাথে ওয়েবসাইটে যোগাযোগ করতে সমস্যা হয় সেক্ষেত্রে আপনারা চাইলে খুব সহজেই ফোন নাম্বারে কল দিয়ে তাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং আপনার প্রয়োজনীয় সহায়তা পেতে পারেন। 

নিম্নে তাদের ওয়েবসাইট এবং তাদের ফোন নাম্বার দেয়া হলো। দুবাই বাংলাদেশ এম্বাসি ওয়েবসাইট লিংক। এই লিংকে ক্লিক দিলে আপনারা সরাসরি দুবাই বাংলাদেশ এম্বাসির ওয়েবসাইটে চলে যাবেন এবং সেখানে তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। দুবাই বাংলাদেশ এম্বাসির ফোন নম্বর +97124465100।

বাংলাদেশে কোন কোন দেশের এম্বাসি আছে

বিশ্বের প্রায় অনেকগুলি দেশেই বাংলাদেশের দূতাবাস বা হাইকমিশন বা বাংলাদেশের এম্বাসি রয়েছে। এর মধ্যে অন্যতম দেশগুলো হলো আফগানিস্তান ,আলজেরিয়া , অস্ট্রেলিয়া আর্জেন্টিনা ভুটান ব্রাজিল ব্রুনাই মরক্ক মিয়ানমার নেপাল নেদারল্যান্ডস নাইজেরিয়া নরওয়ে পাকিস্তান ফিলিস্তিন কানাডা গণচীন ফিলিপাইন ডেনমার্ক কাতার মিশর রাশিয়া ফ্রান্স সৌদি আরব জার্মানি ভ্যাটিকান সিটি, 
সিঙ্গাপুর ভারত ইন্দোনেশিয়া শ্রীলংকা ইরান সুইডেন ইরাক সুইজারল্যান্ড ইতালি থাইল্যান্ড জাপান তুরস্ক উত্তর কোরিয়া সংযুক্ত দক্ষিণ কোরিয়া যুক্ত রাজ্য লিবিয়া মালেশিয়া কুয়েত এবং মালদ্বীপ। বাংলাদেশের এম্বাসি রয়েছে যারা প্রবাসী দের বিভিন্ন ধরনের সহায়তা করে থাকেন এবং এছাড়াও দেশের বিভিন্ন কার্যকারিতা গুলো পরিচালনা করেন। তথ্যসূত্রে আলজেরিয়া রিওপ্যানস এম্বাসি আফটার ত্রি অ্যান্ড welcome to high commission of india। 

এছাড়াও এই সকল এম্বাসি গুলো বাংলাদেশের সঙ্গে বিভিন্ন ধরনের বৈদেশিক সম্পর্কসমূহ স্থাপন করে এবং সকল প্রবাসীদের সহায়তা করার চেষ্টা করে এছাড়াও দেশের যে সকল ভিআইপি এবং মন্ত্রী রয়েছেন তাদের সকল ধরনের কার্যকারিতা পরিচালনা করার জন্য অনেক বেশি সহায়তা প্রদান করে থাকে এম্বাসিতে কর্মরত কর্মীগণ।

মোবাইল ঘড়ি

বর্তমানে অনেকেই রয়েছেন যারা মোবাইল ঘড়ির সাথে পরিচিত সাধারণত মোবাইল ঘড়ি এখন অনেক মানুষ ব্যবহার করেন এবং মোবাইল ঘড়ি সম্পর্কে অনেকেই অনেক বিস্তারিতভাবে ভালোমতোই জানেন। যারা দেশের বাহিরে অবস্থানরত শুধু তারাই মোবাইল ঘরের সাথে পরিচিত নাম এখন দেশের অনেক মানুষরাও মোবাইল ঘড়ির সাথে পরিচিত। 

মোবাইল ঘড়ি কেনার পূর্বে কিছু সচেতনতা অবলম্বন করতে হয় এবং ভালোমতো দেখেশুনে নিতে হয় না হলে কিছুদিন পর গিয়ে সেই ঘড়িটি কার্যক্ষমতা অনেক বেশি কমে যায় কিংবা নষ্ট হয়ে যায়। এজন্য প্রথমত যে সচেতনতা অবলম্বন করাটা জরুরী সেটি হলো ভালো মানের বা ভালো ব্র্যান্ডের শোরুম থেকে কোন মোবাইল ঘড়ি কেনা। 
যদি আপনার বাজেট অনেক বেশি কম হয় কিন্তু আপনি মোবাইল ঘড়ি কিনতে যাচ্ছেন সে ক্ষেত্রে আপনারা বিভিন্ন ধরনের ভালো মানের ঘড়ি পেয়ে যাবেন যেমন a-one smart watch, v8 max প্লাস, v8 smart watch, d29 কিনডো স্মার্ট ওয়াচ আর এক্সকিউ ১৮ এনএফসি অ্যান্ড্রয়েড ব্লুটুথ ওয়্যারলেস স্মার্ট ওয়াচ সাধারণত এই ঘড়িগুলো বর্তমানে অনেক কম দামের মধ্যে পাওয়া যায় যেগুলো আপনি ব্যবহার করতে পারেন। 

মূলত এই মোবাইল ঘড়িগুলোর দাম আপনি অনেক বেশি কমে পেয়ে যাবেন এক হাজার থেকে দুই হাজার টাকার মধ্যে কিন্তু আপনি এই মোবাইল ঘড়িগুলোতে কখনোই ভালো মানের ঘড়িগুলোর সাথে তুলনা করতে পারবেন না কারণ ভালো মানের ঘড়িগুলোর পারফরম্যান্স অনেক বেশি ভালো হয়ে থাকে।

শেষ কিছু কথা

আশা করি ব্লগ পোস্টটি পড়ার মাধ্যমে আপনি বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার এবং বাংলাদেশ এম্বাসি দুবাই মোবাইল নাম্বার এবং এম্বাসিতে যোগাযোগের পদ্ধতি গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।প্রতিনিয়ত এধরনের গুরুত্বপূর্ণ এবং অজানা তথ্য সবার আগে পেতে গুগল নিউজে ফলো করে আমাদের সাথে থাকুন।গুগল নিউজ ফলো লিংক

এছাড়াও আপনাদের বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার এবং বাংলাদেশ এম্বাসি দুবাই মোবাইল নাম্বার এবং এম্বাসিতে যোগাযোগের পদ্ধতি গুলো সম্পর্কিত যেকোনো ধরনের মতামত এবং প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না।আমাদের সাপোর্ট টিম খুব দ্রুত আপনার প্রশ্ন এবং মতামত এর উত্তর প্রদান করবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url