৩ মাসের ফার্মেসি কোর্স যেভাবে খুব সহজেই যেভাবে সম্পন্ন করবেন

প্রিয় পাঠক আপনারা অনেকেই ৩ মাসের ফার্মেসি কোর্স করার চিন্তা-ভাবনা করছেন। আজকের এই পোস্টটিতে ৩ মাসের ফার্মেসি কোর্স সম্পর্কে বিস্তারিত তথ্য দেয়া হয়েছে। এই পোস্টটি পড়লে আপনি ৩ মাসের ফার্মেসি কোর্স সম্পর্কে সকল বিস্তারিত তথ্য জানতে পারবেন। এছাড়াও আপনি ৩ মাসের ফার্মেসি কোর্স এর পাশাপাশি ফার্মেসি কোর্স ২০২৩ ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কেও জেনে নিতে পারবেন।
৩ মাসের ফার্মেসি কোর্স
৩ মাসের ফার্মেসি কোর্স এবং ফার্মেসি কোর্স ২০২৩ ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পোস্টটি না টেনে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

৩ মাসের ফার্মেসি কোর্স

আপনারা যদি ৩ মাসের ফার্মেসি কোর্স করার চিন্তা ভাবনা করে থাকেন তাহলে কিছু অভিনব পদ্ধতি রয়েছে যে সকল পদ্ধতি গুলো অবলম্বন করলে খুব সহজেই আপনারা ৩ মাসের ফার্মেসি কোর্স টি সম্পন্ন করতে পারবেন।৩ মাসের ফার্মেসি কোর্স টি যদি আপনারা খুব সহজেই সম্পন্ন করতে চান তাহলে প্রথমত আপনাদের বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের শরণাপন্ন হতে হবে। 

আপনারা যদি চান তাহলে অফলাইনে এবং অনলাইনে দুই মাধ্যমেই তাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং খুব সহজেই ৩ মাসের ফার্মেসি কোর্স টি সম্পন্ন করতে পারেন। আপনারা যদি অনলাইনে তাদের সাথে যোগাযোগ করতে চান তাহলে তাদের অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে সেই অফিসিয়াল ওয়েবসাইটটি তে ভিজিট করলে খুব সহজেই আপনারা তাদের তিন মাসের ফার্মেসি কোর্সটি পেয়ে যাবেন।

৩ মাসের ফার্মেসি কোর্স টি করার জন্য আপনার বয়স ন্যূনতম ১৭ এবং সর্বোচ্চ ৫০ বছরের মধ্যে সীমাবদ্ধ থাকতে হবে এই বয়সের বাহিরে হলে আপনি এই ৩ মাসের ফার্মেসি কোর্স টি করতে পারবেন না। সাধারণত বাংলাদেশ কেমিস্টস এবং ড্রাগিস্টস সমিতি এবং বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল মিলিতভাবে মেডিসিন শপ স্থাপন এবং পরিচালনা করা চিন্তাভাবনা করছেন এজন্য তাদের তত্ত্বাবধায়ে এই মেডিসিন শপ প্রতিষ্ঠা এবং পরিচালনার জন্য 
টেকনিশিয়ানদের তিন মাস এর ফার্মেসী রেজিস্ট্রেশন সার্টিফিকেট নামক কোর্সটি করানো শুরু করেছে। এই কোর্স তিন মাস ব্যাপী চলমান একটি গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ। এগুলোর পাশাপাশি বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের এই ক্যাটাগরির যে ফার্মাসিস্টগন করেছেন তাদের জন্য এই সকল ফার্মেসী স্থাপন এবং পরিচালনার বিষয় নিয়ে ত্রিশ ঘন্টার একটি প্রশিক্ষণ কোর্স ও তারা পরিচালনা করে থাকেন।

ফার্মেসি কোর্স ২০২৩ ভর্তি বিজ্ঞপ্তি

আপনারা হয়তো অনেকেই ফার্মেসি কোর্স ২০২৩ ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে অনেক খোঁজাখুঁজি করেছেন তবে আপনার যদি ফার্মেসি কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইট কিংবা তাদের অফিসে যোগাযোগ করতেন তাহলে সঠিক তথ্য পেতেন তাদের ফার্মেসি কোর্স ২০২৩ ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে। 

তবে আপনারা যদি বর্তমান সময়ে ফার্মেসী কোস্টিক সম্পন্ন করতে চান তাহলে আপনাদের ফার্মেসি শিক্ষা ও প্রেসার নিয়ন্ত্রক সংস্থা যেটি রয়েছে এই সংস্থাটির শরণাপন্ন হতে হবে বা আপনি চাইলে তাদের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করেও আপনি সেখানে সঠিক তথ্যটি পেয়ে যাবেন।

বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল অনলাইন রেজিস্ট্রেশন

বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল অনলাইন রেজিস্ট্রেশন এর জন্য প্রথমত আপনাদের সেই অনলাইনে ফার্মেসি সার্টিফিকেটে রেজিস্ট্রেশন কোর্স টি সম্পন্ন করার যে সাইটটি রয়েছে সেই সাইটে প্রবেশ করতে হবে সেখানে আপনার যাবতীয় তথ্যগুলো প্রদান করার পরে আপনি একটি বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল অনলাইন রেজিস্ট্রেশন এর ফরম পেয়ে যাবেন। সেই ফর্মে যে সকল তথ্যগুলো চাওয়া হয়েছে সেই সকল তথ্যগুলো প্রদান করে 
আরেকবার দেখে নিবেন যে সে তথ্যগুলো আপনি সঠিকভাবে প্রদান করেছেন কিনা যদি সকল তথ্যগুলো ঠিক থাকে তবে আপনি ফর্মটি সাবমিট করে দিবেন। নিম্নে আপনাদের প্রয়োজনের জন্য সেই বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল অনলাইন রেজিস্ট্রেশন এর সাইটের লিংকটি দিয়ে দিচ্ছি সেখানে প্রবেশ করলে আপনারা এ সকল তথ্য প্রদানের জন্য ফর্মটি পেয়ে যাবেন। বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল ওয়েবসাইট লিংক

বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল সার্টিফিকেট

আপনারা চাইলে ঠিক আগের যেই প্রসেসটি রয়েছে সেই প্রসেসটির মাধ্যমে খুব সহজেই নিজেদের হাতে বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল সার্টিফিকেট টি পেতে পারেন। এজন্য প্রথমত আপনাকে বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল এর যে কোন কর্মকর্তাদের সাথে দেখা করতে হবে অথবা আপনি চাইলে অনলাইনের মাধ্যমে যদি আপনার বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল সার্টিফিকেট এর আবেদন করতে চান বা অনলাইনের মাধ্যমে 

বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল সার্টিফিকেট টি পেতে চান।তাহলে সে ক্ষেত্রে আপনাদের বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের অফিসিয়াল যে ওয়েবসাইট রয়েছে সেই ওয়েব সাইটে ভিজিট করতে হবে এবং সেখানে আপনি ফার্মেসি কাউন্সিলের বিভিন্ন ধরনের তথ্য বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল সার্টিফিকেট এর জন্য আবেদন করতে পারবেন এবং খুব দ্রুত সার্টিফিকেট নিজের হাতে পেয়ে যাবেন।

৬৩ তম ফার্মেসি কোর্স

বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের সচিব মোঃ মাহবুবুল হক কর্তৃক প্রদানকৃত তথ্য অনুযায়ী ৬৩ তম ফার্মেসী কোর্স টি খুব সহজে সম্পন্ন করতে আপনাকে ৩ মাসের ফার্মেসি কোর্স বা ৬৩ তম ফার্মেসি কোর্স এর জন্য প্রথমত আবেদন করতে হবে পরবর্তীতে আপনার আবেদনটি যদি তাদের কাছে গ্রহণযোগ্য মনে হয় তবে সেক্ষেত্রে আপনি ৬৩ তম ফার্মেসি কোর্স টি করার সুযোগ পাবেন।

শেষ কিছু কথা

আশা করি ব্লগ পোস্টটি পড়ার মাধ্যমে আপনি ৩ মাসের ফার্মেসি কোর্স এবং ফার্মেসি কোর্স ২০২৩ ভর্তি বিজ্ঞপ্তি বিস্তারিত জানতে পেরেছেন।প্রতিনিয়ত এধরনের গুরুত্বপূর্ণ এবং অজানা তথ্য গুলো সবার আগে পেতে গুগল নিউজে ফলো করে আমাদের সাথে থাকুন।গুগল নিউজ ফলো লিংক

এছাড়াও আপনাদের ৩ মাসের ফার্মেসি কোর্স এবং ফার্মেসি কোর্স ২০২৩ ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কিত যেকোনো ধরনের মতামত এবং প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না।আমাদের সাপোর্ট টিম খুব দ্রুত আপনার প্রশ্ন এবং মতামত এর উত্তর প্রদান করবেন।
Next Post Previous Post
1 Comments
  • Anonymous
    Anonymous March 9, 2024 at 2:42 AM

    ২০২৪ এর পরবর্তী আবেদন ডেট কবে ?

Add Comment
comment url